দাউদকান্দির দরিদ্র-মেধাবী শিক্ষার্থীদের পাশে আছি থাকবো- মেজর মোহাম্মদ আলী (অব.)

দাউদকান্দি প্রতিনিধি।।
কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান (শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান, বাংলাদেশ) মেজর মোহাম্মদ আলী (অব.) বলেছেন, যতদিন বেঁচে আছি, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া দাউদকান্দির দরিদ্র-মেধাবী শিক্ষার্থীদের পাশে থাকবো ইনশাল্লাহ। একজন শিক্ষার্থীকেও অর্থের অভাবে পড়ালেখা বন্ধ হতে দেব না।

শুক্রবার (৭ এপ্রিল ২০২৩) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে “ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব গ্রেটার দাউদকান্দি (ডুসাদ)- আয়োজিত গুনীজন সংবর্ধনা, নবীনবরণ এবং ইফতার মাহফিল অনুষ্ঠানে বিশেষ অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্রেপড মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এক শিক্ষার্থীর দাবির পরিপ্রেক্ষিতে তিনি বলেন, দরিদ্র-মেধাবীদের বৃত্তির উদ্যোগ নেয়া হবে। এ বিষয়ে নীতিমালা তৈরি করার জন্য তিনি ডুসাদের নেতৃবৃন্দকে অনুরোধ করেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্য মোহাম্মদ আলী আরও বলেন, আপনারা জাতির সবচেয়ে মেধাবী সন্তান। আমার বাবা বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া, এমপিও মহোদয় ঢাকা বিশ্ববিবদ্যালয়ে পড়ালেখা করেছেন। আমার স্ত্রীও এখানকার ছাত্রী ছিলেন। আপনারা যখন প্রতিষ্ঠিত হবেন, সুযোগ করে গ্রামে মানুষের কাছে যাবেন। তাদের উন্নয়নে অবদান রাখবেন। এভাবেই গ্রাম, সমাজ ও দেশ আরও এগিয়ে যাবে।

কুমিল্লা-১ (দাউদকান্দি ও মেঘনা) আসনের সংসদ সদস্য এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি- বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

তবে একই সময় জাতীয় সংসদের ৫০ বছর পূর্তির বিশেষ অধিবেশন চলার কারণে তিনি অনুষ্ঠানে আসতে পারেন নি।

বিশেষ অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন শিশির, মুক্তিযুদ্ধ গবেষক, সাংবাদিক ও ডুসাদের প্রতিষ্ঠাতা সভাপতি বাশার খানসহ অন্যান্যরা। সভাপতিত্ব করেন ডুসাদের সভাপতি কিষাণ সাহা। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক রিসালাত মুন্সী।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page